কমবে তাপপ্রবাহ, ধেয়ে আসছে কালো মেঘ, সঙ্গে বইবে ঝড়ো হাওয়া - Ei Bangla
Ei Bangla পশ্চিমবঙ্গ কমবে তাপপ্রবাহ, ধেয়ে আসছে কালো মেঘ, সঙ্গে বইবে ঝড়ো হাওয়া

কমবে তাপপ্রবাহ, ধেয়ে আসছে কালো মেঘ, সঙ্গে বইবে ঝড়ো হাওয়া


দীর্ঘ তীব্র দাবদাহের পর অবশেষে স্বস্তির বৃষ্টি আসতে চলেছে কলকাতায়। এই সপ্তাহে কলকাতায় রোদের তেজ কমবে। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে শুরু হবে বৃষ্টি। এরপর আগামী সপ্তাহে ঝোড়ো হাওয়া সমেত বৃষ্টি হতে পারে কলকাতায়।

আজ কলকাতা ও আশেপাশের অঞ্চলের সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা যথাক্রমে ৩৯ এবং ২৯ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে থাকবে। এরপর ২১ এপ্রিল কলকাতা ও আশেপাশের অঞ্চলের সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা যথাক্রমে ৪০ এবং ২৯ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে থাকবে। এই দুই দিন কলকাতায় তাপপ্রবাহের পরিস্থিতি তৈরি হবে।

এই সপ্তাহে কলকাতায় বৃষ্টির পূর্বাভাস না থাকলেও আলিপুর হাওয়া অফিস জানিয়েছে, সপ্তাহের শেষে রোদের তেজ কিছুটা কমতে পারে কলকাতায়। আকাশ কিছুটা মেঘলা থাকলেও থাকতে পারে। ২০, ২১ এবং ২২ তারিখ কলকাতায় তাপপ্রবাহের পরিস্থিতি থাকতে পারে। এরপর ধীরে ধীরে কলকাতার তাপমাত্রা নেমে যাবে। এরপর ২৩ ও ২৪ এপ্রিল তারিখ বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টি হতে পারে কলকাতা ও আশেপাশের এলাকায়।

২১ তারিখ তাপপ্রবাহের পরিস্থিতি বজায় থাকবে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায়, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পূর্ব ও পশ্চিম বর্ধমান, নদিয়া, মুর্শিদাবাদ, বীরভূম, বাঁকুড়া, পুরুলিয়া, ঝাড়গ্রামে। এই সবকটি জেলায় আগামিকালকের জন্য জারি থাকবে কমলা সতর্কতা। বৃষ্টির পর অবশ্য তাপমাত্রা ধীরে ধীরে কমতে শুরু করবে এই জেলাগুলিতে।

২১ এপ্রিল বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে চলেছে দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রামে। এরপর ২২ এপ্রিল বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়ায়। ২২ এপ্রিল বৃষ্টির হলুদ সতর্কতা জারি থাকবে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায়।

এদিকে ২৩ এবং ২৪ তারিখও উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, নদিয়া, বাঁকুড়া, পুরুলিয়া, ঝাড়গ্রামে বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টি হতে পারে। আগামী দুই দিনে দক্ষিণবঙ্গের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে। তবে এরপর থেকে ধাপে ধাপে ২ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত নামবে গাঙ্গেও পশ্চিমবঙ্গের জেলাগুলির তাপমাত্রা।

আগামী ২৩ ও ২৪ এপ্রিল কলকাতার আকাশ আংশিক মেঘলা থাকতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। এই দুই দিন বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতায়। সঙ্গে ঝোড়ো হাওয়া বইতে পারে কলকাতায়। ২৩ তারিখ কলকাতার সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা যথাক্রমে ৩৯ এবং ২৯ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে থাকবে। এবং ২৪ তারিখ কলকাতার সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা যথাক্রমে ৩৮ এবং ২৮ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে থাকবে। এদিকে এই দুই দিন বাতাসে জলীয় বাষ্প থাকায় আর্দ্রতা জনিত অস্বস্তি অনুভূত হতে পারে। ঘাম হতে পারে।

২৩ ও ২৪ এপ্রিল, কলকাতার পাশাপাশি দক্ষিণবঙ্গের সব জেলাতেই বৃষ্টি হতে পারে। এর মধ্যে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং নদিয়ায় মাঝারি বৃষ্টি হতে পারে। সঙ্গে ৩০ থেকে ৪০ কিমি প্রতি ঘণ্টা বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। এছাড়া দক্ষিণবঙ্গের বাকি সব জেলাতেই হালকা বৃষ্টি হতে পারে। কলকাতা সহ দক্ষিণের বাকি সব জেলাতেও ঝোড়ো হাওয়া বইতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Post

২৬ জনকে চাকরি দিতে ১ কোটি ৪০ লাখ টাকা তুলেছিলেন শান্তনু, বিস্ফোরক দাবি ইডির২৬ জনকে চাকরি দিতে ১ কোটি ৪০ লাখ টাকা তুলেছিলেন শান্তনু, বিস্ফোরক দাবি ইডির

স্ত্রী, নিজের আত্মীয়, ঘনিষ্ঠদের অ্যাকাউন্টে রেখেও হয়ত আর জায়গা হচ্ছিল না। তাই বোধ হয় তাঁর হয়ে খেটে দেওয়া দিনমজুরদের অ্যাকাউন্টও ‘ধার’ করতে হয়েছিল তাঁকে। নিয়োগ দুর্নীতি মামলায় ধৃত শান্তনু বন্দ্যোপাধ্যায়ের

এক বাইকে ১০ জন! দুর্গাপুরে ছোটনের মোটরসাইকেল ঘিরে উৎসাহএক বাইকে ১০ জন! দুর্গাপুরে ছোটনের মোটরসাইকেল ঘিরে উৎসাহ

সাধারণ ভাবে একটি মোটরবাইকে (Motor Bike Model) সর্বাধিক দুজন বসতে পারেন, নিদেন পক্ষে তিনজন বসার দৃশ্যও অত্যন্ত স্বাভাবিক। কিন্তু এই বাইকে একসঙ্গে বসেন পারেন ১০ জন । আরো পড়ুন- দিদির

জমির সব নথি নিয়ে এসেছি, আমি এর শেষ দেখে ছাড়ব, অমর্ত্য সেনের পাশে দাঁড়িয়ে বললেন মুখ্যমন্ত্রী মমতাজমির সব নথি নিয়ে এসেছি, আমি এর শেষ দেখে ছাড়ব, অমর্ত্য সেনের পাশে দাঁড়িয়ে বললেন মুখ্যমন্ত্রী মমতা

সোমবার বীরভূম সফরে গিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা। এই সফরে এসে সোনাঝুড়ির হাট ঘুরে সটান নোবেলজয়ী অর্থনীতিবিদের বাড়িতে হাজির হন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের জমি অমর্ত্য সেন (Amartya Sen)

মিড ডে মিলের খিচুড়িতে আস্ত সাপ! চাঞ্চল্য নদিয়ায়মিড ডে মিলের খিচুড়িতে আস্ত সাপ! চাঞ্চল্য নদিয়ায়

মিড ডে মিলের খিচুড়িতে পাওয়া গেল আস্ত সাপ! ঘটনাটি ঘটেছে নদিয়ার চাপড়া থানার আলফা গ্রাম পঞ্চায়েতের দমপুকুরের ৬০ নম্বর অঙ্গনওয়াড়ি কেন্দ্রে। এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। মিড ডে মিলের