Breaking: অনুব্রতকে নিয়ে আজই দিল্লি রওনা হচ্ছে ইডি! - Ei Bangla
Ei Bangla রাজনীতি Breaking: অনুব্রতকে নিয়ে আজই দিল্লি রওনা হচ্ছে ইডি!

Breaking: অনুব্রতকে নিয়ে আজই দিল্লি রওনা হচ্ছে ইডি!


কোনও শারীরিক সমস্যা নেই। গরু পাচার মামলায় গ্রেপ্তার তৃণমূলের হেভিওয়েট নেতা অনুব্রত মণ্ডলকে (Anubrata Mandal) দিল্লি নিয়ে যাওয়ার ছাড়পত্র কার্যত মিলে গেল জোকা ইএসআই হাসপাতালের চিকিৎসকদের পর্যবেক্ষণে। ঘণ্টা দুয়েক ধরে তাঁকে খুঁটিনাটি পরীক্ষার পর চিকিৎসকরা জানিয়ে দিলেন, কোনও শারীরিক সমস্যা নেই অনুব্রত মণ্ডলের। এরপরই হাসপাতাল থেকে বের করা হয় তাঁকে। পুলিশের গাড়িতে তুলে নিয়ে যাওয়া হয় সল্টলেকের সিজিও কমপ্লেক্সে। সেখান থেকে দিল্লি যাওয়ার পরবর্তী পদক্ষেপ চলবে বলে ইডি (ED) সূত্রে খবর।

কিন্তু, যদি অনুব্রত মণ্ডলকে দিল্লি নিয়ে যেতে দেরি হয় সেক্ষেত্রে এদিন রাত তাঁকে ED-র সদর দফতরেই কাটাতে হবে বলে জানা যাচ্ছে। জানা গিয়েছে, অনুব্রত মণ্ডকে ১৪ দিন হেফাজতে নেওয়ার জন্য আবেদন জানাতে পারে ED। জোকা ESI হাসপাতালে তাঁর স্বাস্থ্য পরীক্ষা শুরু হয়ে গিয়েছে। কড়া নিরাপত্তা ব্যবস্থায় মুড়ে ফেলা হয়েছে গোটা হাসপাতালকে।

মঙ্গলবার সাতসকালে কড়া পুলিশি নিরাপত্তায় তাঁকে আসানসোল সংশোধনাগার থেকে কলকাতায় নিয়ে আসা হয়। এরপর জোকা ESI হাসপাতালে তাঁর স্বাস্থ্য পরীক্ষা করা হয়। জানা গিয়েছে, হাসপাতালের তরফে ‘ফিট সার্টিফিকেট’ নেওয়ার পরেই তাঁকে ED-র হাতে তুলে দেওয়া হতে পারে। বিশেষ বিমানে করে দিল্লি নিয়ে যাওয়া হবে তাঁকে।

গত বছর অগাস্ট মাসে গোরু পাচার মামলায় গ্রেফতার করা হয় অনুব্রত মণ্ডলকে। এরপর থেকে আসানসোল সংশোধনাগারেই ঠাঁই হয়েছিল তাঁর। কিন্তু, গত বৃহস্পতিবার তাঁকে দিল্লি নিয়ে যাওয়ার বিষয়ে অনুমতি দেয় আসানসোল আদালত। যদিও সেই রায়কে চ্যালেঞ্জ করে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন অনুব্রত মণ্ডল। যদিও তাঁর আবেদনে সাড়া দেয়নি আদালত। শনিবার এই মামলা হাইকোর্টে ওঠে। সেখানে সুরক্ষাকবচ দেওয়া হয়নি অনুব্রতকে। বরং তথ্য গোপন করে মামলা করার জন্য জরিমানা করা হয় তাঁকে।

এদিন কলকাতায় নিয়ে আসার পথে অনুব্রত মণ্ডলকে শক্তিগড়ে একটি খাবারের দোকানে নিয়ে যাওয়া হয়। সেখানে লুচি এবং আলুর তরকারি খাওয়ার সময় তিন রহস্যজনক ব্যক্তিকে দেখা যায়। প্রাথমিকভাবে যে তথ্য সামনে উঠে আসছে তা মোতাবেক ওই তিন ব্যক্তির মধ্যে একজন সুকন্যা মণ্ডলের গাড়ি চালক এবং অপরজন যুব তৃণমূল নেতা।

সেক্ষেত্রে কী ভাবে পুলিশি নিরাপত্তা থাকা সত্ত্বেও তাঁরা অনুব্রত মণ্ডলের সঙ্গে কথা বললেন? তা নিয়ে উঠছে বিস্তর প্রশ্ন। উল্লেখ্য, এর আগে নিয়োগ দুর্নীতি মামলায় সুকন্যা মণ্ডলের গাড়ি চালককে জিজ্ঞাসাবাদ করেছিলেন তদন্তকারীরা। ইতিমধ্যেই এই ঘটনাটিকে সামনে রেখে সরব হয়েছেন বিরোধীরা। পুলিশের ভূমিকা নিয়েও প্রশ্ন তুলেছেন তাঁরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Post

ত্রিপুরায় মমতা-অভিষেকের রোড শো-এ জনজোয়ার, বিজেপিকে আমরাই হটাবো, দাবি তৃণমূল সুপ্রিমোরত্রিপুরায় মমতা-অভিষেকের রোড শো-এ জনজোয়ার, বিজেপিকে আমরাই হটাবো, দাবি তৃণমূল সুপ্রিমোর

ত্রিপুরায় মমতা-অভিষেকের রোড শো-এ জনজোয়ার, বিজেপিকে আমরাই হটাবো। ত্রিপুরায় দুয়ারে গুন্ডা নয়, দুয়ারে সরকার হবে। ত্রিপুরায় বিধানসভা নির্বাচনের আগে একথাই বললেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। আগামী ১৬ ফেব্রুয়ারি

পঞ্চায়েত নির্বাচনের আগে দলকে চাঙ্গা করতে নয়া কৌশল আলিমুদ্দিনেরপঞ্চায়েত নির্বাচনের আগে দলকে চাঙ্গা করতে নয়া কৌশল আলিমুদ্দিনের

পঞ্চায়েত নির্বাচনের আগে দলকে চাঙ্গা করতে নয়া কৌশল আলিমুদ্দিনের। আন্দোলনের ঝাঁঝ বাড়াতে ‘ঝটিকা বাহিনি’ তৈরি রাখতে চাইছে সিপিএম (CPM)। কোনও কর্মসূচিতে প্রশাসনের তরফে অনুমতি পাওয়া না গেলেও বিকল্প রাস্তা তৈরি

ত্রিপুরায় নোটার চেয়েও কম ভোট পেল তৃণমূল কংগ্রেসত্রিপুরায় নোটার চেয়েও কম ভোট পেল তৃণমূল কংগ্রেস

ত্রিপুরায় ত্রিমুখী লড়াই হলেও অস্তিত্বহীন হয়ে গেল তৃণমূল, ত্রিপুরায় নোটার চেয়েও কম ভোট পেল তৃণমূল কংগ্রেস। মোট ৬০ আসনের ত্রিপুরা বিধানসভায় ২৮টিতে প্রার্থী দিয়ে ত্রিপুরায় লড়তে নেমেছিল মমতা বন্দ্যোপাধ্যায়ের দল।

আমাদের সংসদে বিরোধীদের কণ্ঠরোধ করা হয়’, লন্ডনে মোদী সরকারের সমালোচনা রাহুলেরআমাদের সংসদে বিরোধীদের কণ্ঠরোধ করা হয়’, লন্ডনে মোদী সরকারের সমালোচনা রাহুলের

ফের একবার বিদেশের মাটিতে মোদী সরকারের সমালোচনা করলেন রাহুল গান্ধী (Rahul Gandhi)। ব্রিটিশ এমপি-দের সঙ্গে কথা বলতে গিয়ে দেখলেন মাইক খারাপ। রাহুল গান্ধীর মতে, অবস্থাটার সঙ্গে ভারতীয় সংসদের মিল আছে।